নেইমার বলেছেন, ২০২২ ফিফা বিশ্বকাপ তার ক্যারিয়ারের শেষ ম্যাচ হতে পারে

নেইমার_বলেছেন_২০২২_ফিফা_বিশ্বকাপ_তার_ক্যারিয়ারের_শেষ_ম্যাচ_হতে_পারে

ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার বলেছেন, আগামী বছর কাতারে ফিফা বিশ্বকাপ তার শেষ হতে পারে।

নেইমার, যিনি গত ১১ বছরে ব্রাজিলের হয়ে ১০০ বারের বেশি খেলেছেন, তিনি পেলে-এর পর তার দেশের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এবং ২০১০ এবং ২০১৪ বিশ্বকাপে খেলেছেন।

"আমি মনে করি এটি আমার শেষ বিশ্বকাপ," ২৯ বছর বয়সী একটি নতুন তথ্যচিত্র, নেইমার জুনিয়র এবং দ্য লাইন অফ কিংস, DAZN দ্বারা নির্মিত। "আমি এটিকে আমার শেষ হিসাবে দেখছি কারণ আমি জানি না যে আমার আর ফুটবল মোকাবেলা করার মানসিক শক্তি আছে কিনা।

"তাই আমি ভালো কিছু করার জন্য, আমার দেশের সাথে জেতার জন্য, আমার ছোটবেলা থেকে আমার সবচেয়ে বড় স্বপ্ন বাস্তবায়নের জন্য সবকিছু করব। এবং আমি আশা করি আমি এটা করতে পারব।"

গত দুটি বিশ্বকাপের সেমিফাইনাল এবং কোয়ার্টার ফাইনালে হেরে ব্রাজিল বর্তমানে ১০ টি গেমের পর ২৮ পয়েন্ট নিয়ে আগামী বছরের বিশ্বকাপের জন্য দক্ষিণ আমেরিকার যোগ্যতা অর্জনকারী গ্রুপের শীর্ষে রয়েছে।

গত মাসে ব্রাজিল পেরুকে পরাজিত করে নেইমার তার ১২ তম বিশ্বকাপের বাছাইপর্বের গোলটি করেন, যা তার দেশের জন্য পেলের রেকর্ডের পিছনে ৮ এইটে নিয়ে যায়।

তিনি রবিবার কলম্বিয়ার বিপক্ষে ০-০ ড্রতে খেলেছিলেন, যার ফলাফল ব্রাজিলকে আর্জেন্টিনার চেয়ে বাছাইপর্বে শীর্ষে রেখে ছয় পয়েন্ট ছাড়িয়ে রেখেছে।

আগের পাঁচটি অনুষ্ঠানে বিশ্বকাপ জেতার পর - সর্বশেষ ২০০২ সালে - সেলেনো সাম্প্রতিক সংস্করণে হতাশার সম্মুখীন হয়েছে।

২০১৪ সালের টুর্নামেন্টে-যা দেখে নেইমার ইনজুরির পরের পর্বগুলো মিস করেছেন-ব্রাজিল সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছে এবং ২০১৮ সালে বেলজিয়ামের বিপক্ষে ২-১ হারের পর কোয়ার্টার ফাইনালে প্রতিযোগিতা থেকে বেরিয়ে গেছে।